নির্বাচনকালীন সাম্প্রদায়িক ঘটনাবলীর তথ্য গ্রহনে কক্সবাজারে ঐক্য পরিষদের মনিটরিং সেল গঠন

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদ বিজ্ঞপ্তি :: আগামী ৭ জানুয়ারি দেশব্যাপী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পূর্বাপার সময়ে সংঘটিত সাম্প্রদায়িক ঘটনাবলীর তথ্য গ্রহন ও কার্যকর পদক্ষেপের নিমিত্তে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য কাজল দেবনাথ ও রঞ্জন কর্মকারকে যথাক্রমে আহ্বায়ক ও সদস্যসচিব করে ১১ সদস্যের উচ্চপর্যায়ের মনিটরিং সেল গঠন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ ।

এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় বুধবার (২ জানুয়ারি) কক্সবাজার জেলায়ও ৫ সদস্যের একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে।

এই মনিটরিং সেলের নেতৃত্ব দেবেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলার সভাপতি ও মনিটরিং সেলের আহব্বায়ক এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু। ওই সেলের অন্য চারজন হলেন-জেলার যুগ্ম সাধারণ সম্পাদক ও সদস্য সচিব চঞ্চল দাশগুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদস্য ডা: পরিমল কান্তি দাশ,স্বপন গুহ ও জেলার সাংগঠনিক সম্পাদক পরিমল বড়ুয়া।

সেল গঠন সংক্রান্ত চিঠিটি সংশ্লিষ্ট ৯টি উপজেলা ও ইউনিয়ন কমিটিতে পাঠিয়েছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ, কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন।

এতে বলা হয়,৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। অতীতের নির্বাচনের পূর্বাপর দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার আলোকে ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতনের শঙ্কা ও উদ্বেগ বিরাজ করছে বিধায় নির্বাচনপূর্ব,নির্বাচনকালীন এবং নির্বাচন-পরবর্তী ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুদের ওপর সহিংসতা, নির্যাতন এবং বিভিন্ন ধরনের সংঘাতের তাৎক্ষণিক তথ্য-উপাত্ত সংগ্রহ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবেন এবং একটি প্রতিবেদন তৈরি করবেন।

মনিটরিং সেল আগামী ৬ জানুয়ারি সকাল ৮টা থেকে কক্সবাজার জেলার ৪টি সংসদীয় নির্বাচনী আসনের সংখ্যালঘু এলাকা গভীরভাবে পর্যবেক্ষন করবেন।